Ad-1

Saturday, August 24, 2024

কর্মের পুরস্কার সময় মতই দেওয়া হবে......

একটি মেয়ে একটা মাংসের ফ্যাক্টরিতে কাজ করত। তার কাজ ছিল, মাংসগুলো সঠিক সাইজে কাটা।

একদিন কাজ শেষ হবার কিছু সময় আগে সে মাংস রাখার স্টোরেজ রুমে ঢুকল, যেটা মূলত কোল্ড স্টোরেজ।

হুট করে বাইরে থেকে দরজাটি লক হয়ে যায়। সে অনেক চেষ্টা করলেও দরজা খোলা সম্ভব হয় নি। অনেক চিৎকার করেও লাভ হয় নি, কারন ততক্ষণে অন্য সব কর্মীরা কাজ শেষ করে বেরিয়ে গেছে।

আস্তে আস্তে সে ঠান্ডায় জমে যেতে লাগল। মৃত্যু আসন্ন। সে কাঁদছে। কিন্তু তার বাঁচার কোন সম্ভাবনাই নেই।

হঠাৎ বেশ অপ্রত্যাশিতভাবে একজন সিকিউরিটি গার্ড এসে দরজা খুললেন এবং তাকে মুক্ত করলেন।

মেয়েটি তখন তাকে জিজ্ঞেস করলেন,

আপনার তো এখানে আসার কথা নয়।

এখানে আসলেন কেন?

গার্ড উত্তর দিলেন, আমি প্রায় ৩৫ বছর ধরে এখানে সিকিউরিটি গার্ডের কাজ করছি।

কিন্তু আমি এমন মানুষ খুব কম দেখেছি

যারা প্রতিদিন সকালে

আমাকে Good Morning বলে ঢুকেছে এবং

সন্ধ্যায় বের হবার সময় Good Evening বলে বেরিয়েছে।

বেশিরভাগ মানুষ এমন আচরণ করত যেন তারা আমায় দেখতেই পায় নি। কিন্তু আপনি ছিলেন সেই মানুষ যে প্রতিদিন আমাকে দেখে একটা মিষ্টি হাসি দিয়ে Wish করতেন। আজ সকালেও করেছেন।

কিন্তু সন্ধ্যায় আমি আপনার কাছ থেকে Good Evening শব্দটি শুনতে পাইনি, তার মানে আপনি এখনো বের হন নি। আর তাই আমি আপনাকে খুঁজতে শুরু করি। আমাদের জীবন খুব ছোট। তাই সকলেই অন্যের সাথে ভালো ব্যবহার করার চেষ্টা করি।

No comments:

Post a Comment

Recent Post

"শাকেই এত লাড়া, ডাল হলে ভাঙত হাঁড়ি, ভাসত পাড়া-পাড়া।" এই কথা দ্বারা কি বুঝানো হয়েছে?

এই প্রবাদটি বোঝাতে চায় যে ছোটোখাটো বিষয়ে যদি এত ঝামেলা বা উত্তেজনা হয়, তাহলে বড় কোনো বিষয়ে কী হতে পারে তা সহজেই অনুমেয়। "শাকেই এত লাড়া&...

Most Popular Post