Ad-1

Sunday, November 17, 2019

এক বন্ধুর আসমানে ঘুরা আরেক বন্ধুর বিরানি খাওয়া

হিন্দু, মুসলিম,খ্রিষ্টান ওরা তিনজন বন্ধু।একরাতে ওরা একটা বিরিয়ানি পেল।কিন্তু কে সেটা খাবে সেটা নিয়ে সিদ্ধান্ত নিতে পারছে না।অবশেষে তারা সিদ্ধান্ত নিল তারা রাতে ঘুমিয়ে পড়বে এবং রাতে যে সবচেয়ে সুন্দর স্বপ্ন দেখবে সেই ভোরে ওঠে সেই বিরিয়ানিটা খেয়ে ফেলবে।তারা ঘুমিয়ে পড়ল।

রাত তিনটার সময় মুসলমান বন্ধু হঠাৎ ঘুম থেকে ওঠে দেখে ওরা দুইজন নাক ডেকে ঘুমাচ্ছে।তাদের ঘুমানোর ফাঁকে সে বিরিয়ানিটা খেয়ে আবার ঘুমিয়ে পড়ল।

ভোরে তিনজনেই ঘুম থেকে উঠল।এবার একজন আরেকজনের স্বপ্ন বলতে লাগল।আসলে কেউ সত্যিকারের কোন স্বপ্ন দেখেনি।কিন্তু মিথ্যা বানিয়ে বানিয়ে স্বপ্ন বলতে লাগল।

প্রথমে খ্রিষ্টান বলল;আমি রাতে স্বপ্ন দেখলাম,স্বয়ং যিশু এসে আমার হাত ধরে নিয়ে গিয়ে পুরো পৃথিবীসহ সমস্ত আসমান ভ্রমণ করেছি।

হিন্দুজন বলল;আমি স্বপ্ন দেখেছি,স্বয়ং কৃষ্ণ এসে আমাকে বৃন্দাবনে নিয়ে গেছে আর আমি রাধার সঙ্গে বসে লুডু খেলতে দেখছি।

ওরা দুজনেই বলল,ভাই এবার তোমারটা বলো তুমি কী দেখেছ?
আমি বলতে চাচ্ছি না,কারণ আমি একটা খুব ভয়ঙ্কর স্বপ্ন দেখেছি।ওরা বলল,তবুও বল,আমরা শুনতে চাচ্ছি।

এবার বলল; আমি স্বপ্ন দেখেছি,একটা সুবিশাল দৈত্য এসে আমাকে বলতেছে তুই বিরানিটা খেয়ে ফেল না হয় তোরে মেরে ফেলব।তাই আমি রাতেই ওঠে বিরানিটা খেয়ে ফেললাম।
ওরা দুইজন বলল,তো তুই তখন আমাদের ডাকিস নাই কেন???
আমরা ওঠে তোকে সাহস দিতাম।
মুসলিম বন্ধু বলল,তোদের ডাকতে চেয়েছিলাম,কিন্তু তোদের পায়নি তোরা তো একজন চলে গেছস আসমানে আরেকজন চলে গেছস বৃন্দাবনে।তো তোদের পাব কেমনে???

No comments:

Post a Comment

Recent Post

ফেব্রুয়ারি ১৯৬৯

১. ‘ ফেব্রুয়ারি ১৯৬৯ ’ কবিতায় সালামের হাতে কেন অবিনাশী বর্ণমালা ঝরে ? ক. সংগ্রামী চেতনার কারণে     খ. দুঃখিনী মাতার অশ্রুজল দেখে গ. বরকত...

Most Popular Post